চলে গেলেন কিংবদন্তি কন্ঠশিল্পী আব্দুল জব্বার

Aug. 30, 2017, 10:23 a.m. বিনোদন


একুশে পদক ও স্বাধীনতা পুরস্কার পাওয়া এই শিল্পী ‘সালাম সালাম হাজার সালাম’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’ এমন কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন।

বিনোদন প্রতিবেদক:
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সঙ্গীতশিল্পী, একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত গায়ক আব্দুল জব্বার আর নেই।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করেছি। কিন্তু আজ সকাল সাড়ে ৮টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত দেশবরেণ্য এই সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার তাকে বিএসএমএমইউ’র আইসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মৃত্যুকালে আব্দুল জব্বার স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

একুশে পদক ও স্বাধীনতা পুরস্কার পাওয়া এই শিল্পী ‘সালাম সালাম হাজার সালাম’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’ এমন গানসহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন।

 

কারুনিউজ/৩০আগস্ট/আইআইজেড

blog comments powered by Disqus