জেএসসিতে চারুকলা পরীক্ষা বহালের দাবিতে রাবিতে মানববন্ধন

Aug. 22, 2017, 10 p.m. ক্যাম্পাস

জেএসসিতে চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা পুনর্বহালের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন ও গণসাক্ষর কর্মসূচি পালন করেছে চারুকলা অনুষদের শিক্ষার্থীরা...

রাবি প্রতিনিধি:
জেএসসিতে চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা পুনর্বহালের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন ও গণসাক্ষর কর্মসূচি পালন করেছে চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। 

মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলা, ইংরেজি, ইতিহাসের মতো চারু ও কারুকলা বিষয়টিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিক্ষা ব্যবস্থায় উচ্চমাধ্যমিক পর্যায় পর্যন্ত চারুকলার অন্তর্ভুক্তি প্রয়োজন। অথচ প্রাথমিক ও নিম্নমাধ্যমিক পর্যায়ে গুরুত্বপূর্ণ এ বিষয়ের পরীক্ষা বন্ধ করে দেয়া হচ্ছে। এতে করে শিক্ষার্থীদের মননশীলতার বিকাশ বাধাগ্রস্ত হবে। 

মানববন্ধনে বক্তব্য দেন- রাবি টিএসসিসির পরিচালক অধ্যাপক নূরুল মোদ্দাসের চৌধুরী, চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুশান্ত কুমার অধিকারী, চারুকলা অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী অনিক, ইমতিয়াজ বুলবুল, সুব্রত ইয়াসমিন প্রমুখ। 

প্রসঙ্গত, জেএসসি পর্যায়ে আগামী শিক্ষাবর্ষ থেকে চারু ও কারুকলাসহ তিনটি বিষয়ের পরীক্ষা কমানোর সিদ্ধান্ত নিয়ে চলতি বছরের মার্চ মাসে পরিপত্র জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

কারুনিউজ/২২ আগষ্ট/এসআই/এমআইএম

blog comments powered by Disqus