দেশের মানুষ পানিতে ভাসছে আর খালেদা জিয়া লন্ডনে বসে মার্কেট করছেন -মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

Aug. 29, 2017, 4:02 p.m. জাতীয়

সোমবার বিকেলে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি

শরীয়তপুর প্রতিনিধি :
দুর্যোগ আসবে দুর্যোগ চলে যাবে। কিন্তু প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের পাশে আছেন। শেখ হাসিনা থাকতে বাংলাদেশের মানুষ কেউ না খেয়ে মরবে না। রিলিফ নিয়ে কেউ দুর্নীতি করলে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সোমবার দুপুর একটার ও বিকেলে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে পদ্মানদী ভাঙনে ক্ষতিগ্রস্ত এবং পানিবন্দি দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, গত চার মাসে বাংলাদেশে বন্যা, পাহাড় ধস, নদী ভাঙনসহ বহু দুর্যোগ এসেছে। এই দুর্যোগে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ, চিকিৎসার জন্য ওষুধ, বিশুদ্ধ খাবার পানি, বাসস্থানসহ যা প্রয়োজনীয় সব কিছু দিয়েছেন। আমাদের খাদ্য, ত্রাণের অভাব নেই। যার যা সহযোগিতা দরকার তা আমরা দেব। যাদের খাবার দরকার খাবার দেব, যাদের ঘর দরকার ঘর দেব।

অপর দিকে বিকেলে নড়িয়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দেশের মানুষ পানিতে ভাসছে আর খালেদা জিয়া লন্ডনে বসে মার্কেট করছেন। নিজের কাছে লজ্জা লাগে যে এই ধরণের নেত্রী বাংলাদেশে আছে।

ত্রাণমন্ত্রী বলেন, বানভাসি মানুষের দুঃখ ও কষ্টের সময় খালেদা জিয়া তাদের পাশে না থেকে লন্ডনে বসে আছেন। আর আমার নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের মানুষের কথা চিন্তা করেন। তিনি দিনরাত চব্বিশ ঘণ্টা অসহায় মানুষের খোঁজখবর নিতে ঘুরে বেড়াচ্ছেন। কোথাও কোনো দুর্ঘটনার কথা শুনলে দ্রুত সেখানে ছুটে চলে যান।

তিনি বলেন, কিভাবে শেখ হাসিনা ও আওয়ামী লীগকে শেষ করা যায় খালেদা জিয়া সেই ষড়যন্ত্র করছেন। কিন্তু খালেদা জানে না শেখ হাসিনার উপর আল্লাহর ছায়া আছে। কোনো শাক্তি তাঁর গায়ে আঁচরও দিতে পারবে না।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মাহবুবা আক্তার, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম ইসমাইল হক, সিভিল সার্জন ডা. নির্মল চন্দ্র দাস, জাজিরা উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমাতুল্লা, পিপি মির্জা হজরত আলী, জাজিরা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন মাতব্বর প্রমূখ উপস্থিত ছিলেন।

নড়িয়া অন্য আরেকটি অনুষ্ঠিত জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মাহবুবা আক্তারের সভাপত্বিতে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সাবেক ডেপুটি স্পিকার কর্নেল শওকত আলী এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, একেএম এনামুল হক শামীম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, নাভানা আক্তার এমপি, শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা ইয়াসমিন, নড়িয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সহকারী কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

blog comments powered by Disqus