প্রকাশ পেল গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’

রবির সহায়তায় চালু হল গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে

প্রতিবেদক:  দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো ডিজিটাল নেটওয়ার্ক অপারটের রবি। রবি ও গ্যাক মিডিয়ার পার্টনারশিপে আজ রাজধানীর একটি হোটেলে এই গেমিং প্লাটফর্মটির উদ্বোধন করা হয়।

রবি ও এয়ারটেল গ্রাহকরা অ্যাপ, ওয়াপ বা ওয়েব’র মাধ্যমে গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ উপভোগ করতে পারবেন; গেমপ্রেমীদের জন্য এটি একটি অনন্য প্রাপ্তি।

উদ্বোধনী অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, মার্কেট অপারেশনস’র ভাইস প্রেসিডেন্ট মো. মাহবুবুল আলম ভূঁইয়া এবং গ্যাক মিডিয়া বাংলাদেশ লিমিটেড’র সিইও সাবিরুল হক উপস্থিত ছিলেন।

অ্যাকশন, অ্যাডভেঞ্চার, রেসিং, পাজল, আর্কেড, স্পোর্টস ও স্ট্রাটেজিসহ আরো নানা ধরণের গেম আছে এই প্লাটফর্মটিতে। মাইপ্লে প্লাটফমর্টির বড় সুবিধা হলো এর মাধ্যমে অনলাইনে বা গেম ডাউডলোড করে উভয়ভাবেই খেলা যাবে।

এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক গেমস সরবারহকারীদের সাথে চুক্তি ছাড়াও অনেক দেশি গেমস ডেভলপারও যুক্ত আছেন এই গেমিং প্লাটফর্মটির সাথে। তাছাড়া আমাদের দেশের গেমপ্রেমীদের সুবিধার্থে এতে বাংলা ভাষা ব্যবহার করা হয়েছে। বাংলা ভাষার সমৃদ্ধ গেমিং লাইব্রেরি থেকেও খুব সহজেই গ্রাহকরা তার পছন্দের গেমটি খেলতে পারবেন।

মাইপ্লে গেমস’র লিংক থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড’র মাধ্যমে মাইপ্লে সাবস্ক্রাইব করে প্লাটফর্মটি ব্যবহার করতে পারবেন রবি ও এয়ারটেল গ্রাহকরা। সাবস্ক্রাইব করার পর ব্যবহারকারীরা তাদের পছন্দ মতো গেম ডাউনলোড করতে পারবেন এবং চাইলে অনলাইনেও খেলতে পারবে। দৈনিক ২ টাকা এবং সপ্তাহে ১০ টাকায় প্লাটফর্মটি উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, “পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানি হওয়ার যাত্রায় মাইপ্লে গেমিং প্লাটফর্ম এক গুরুত্বপূর্ণ সংযোজন। একীভূতকরণের পর সফলভাবে রবি ও এয়ারটেল’র নেটওয়ার্ক সমন্বয়ের মাধ্যমে রবি ও এয়ারটেল উভয় গ্রাহকের কাছে দেশের বৃহত্তম গেমিং প্লাটফর্মে পৌঁছে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমাদের বিশ্বাস স্থানীয় গেম ডেভলপারদের অবদানে সমৃদ্ধ এই প্লাটফর্মটি সব শ্রেণীর গ্রাহকের জন্য উপযোগী এবং প্লাটফর্মটিতে আমরা ব্যাপক সাড়া পাব বলে আশাবাদী।”

গ্যাক মিডিয়া (বিডি) লিমিটেড’র ম্যানেজিং ডিরেক্টর সাবিরুল হক বলেন, “গুরুত্বপূর্ণ এই পদক্ষেপে রবি ও এয়ারটেলর সাথে থাকতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। মাইপ্লে স্টোরের মাধ্যমে আমরা শুধু আন্তর্জাতিক টপ গেমগুলোর প্রতি দৃষ্টি দেইনি, পাশপাশি স্থানীয় গেম ডেভলপারদেরও যুক্ত করেছি। প্লাটফর্মটি ব্যবহারকারী ও ডেভলপার উভয়ের জন্য একটি নতুন যুগের সূচনা করল। আন্তর্জাতিক ও স্থানীয় উভয় ডেভেলপারদের তৈরি সেরা গেম নিয়ে এই প্লাটফর্মের সাথে আমরা কাজ করে যেতে চাই।

 

কারুনিউজ/১২ডিনসম্বর/এমআই