বিস্ফোরন মেনে নিল শাওমি সাথে দিল ৪ সতর্কতা

গত সপ্তাহের শেষে অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার রাভুলাপালেম অঞ্চলে ঘটেছিল একটি দুর্ঘটনা। অন্ধ্রপ্রদেশের বাসিন্দা ভাবানা সূর্যকিরণ নামের এক যুবক...

কারু ডেস্ক:
গত সপ্তাহের শেষে অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার রাভুলাপালেম অঞ্চলে ঘটেছিল একটি দুর্ঘটনা। অন্ধ্রপ্রদেশের বাসিন্দা ভাবানা সূর্যকিরণ নামের এক যুবক বাইকে করে যাওয়ার সময়ে আচমকাই তাঁর পকেটের মোবাইল ফোনে ঘটে যায় বিস্ফোরণ! রীতিমতো হইচই পড়ে যায় এই খবরে। 

চিনা সংস্থা শাওমি পক্ষ থেকে জানানো হয়েছিল, তারা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। ভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে, সংস্থার পক্ষ থেকে তাদের তদন্তের ফল জানানো হয়েছে। তাদের দাবি, কোনও ভাবে ওই ফোনটির উপরে বাইরে থেকে অতিরিক্ত চাপ দেওয়া হয়েছিল। তার ফলেই ঘটে যায় অঘটন। 

শাওমি পক্ষ থেকে বলা হয়েছে, তাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত শাওমি রেডমি নোট ৪ ফোনটিকে পরীক্ষা করে দেখা গেছে,  অতিরিক্ত বাহ্যিক চাপ দেওয়ার ফলেই ঘটেছে বিস্ফোরণ। 

তাদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে, ব্যবহারকারীরা যেন নিজেরা ফোন খোলার চেষ্টা না করেন কিংবা ব্যাটারিতে অকারণে খোঁচাখুঁচি না করেন। পাশাপাশি, ফোনকে বাহ্যিক চাপ দেওয়া থেকেও বিরত থাকতে বলা হয়েছে। ফোনে কোনও সমস্যা হলে, সংস্থার নিজস্ব কাস্টমার কেয়ারে নিতে।

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশের ওই যুবক মাত্র তিন সপ্তাহ আগে কিনেছিলেন ফোনটি। এর মধ্যেই বাইকে যেতে যেতে আচমকাই বিস্ফোরণ ঘটে তাঁর স্মার্টফোনে। তিনি সংস্থার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানা গিয়েছে। 
সুত্র: এবেলা

কারুনিউজ/২৩ আগষ্ট/এমআইএম

blog comments powered by Disqus