মানিকগঞ্জে তিন দিন ব্যপি উন্নয়ন মেলা শুরু

Jan. 11, 2018, 5:05 p.m. সমগ্র বাংলা


সরকারের অর্জন ও উন্নয়ন পরিকল্পার সাথে জনগণকে সম্পৃক্তকরণের লক্ষে মেলায় অংগ্রহণ করছে সরকারের বিভিন্ন দপ্তরসহ বেসরকারী প্রতিষ্ঠানের প্রায় ১০০টি স্টল যেখানে স্ব স্ব প্রতিষ্ঠানের সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরা হচ্ছে।

অসীম শিকদার, মানিকগঞ্জ প্রতিনিধি

উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের মত মানিকগঞ্জেও শুরু হয়েছে তিন দিন ব্যপি উন্নয়ন মেলা।

বৃহস্পতিবার সকালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মানিকগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যলয় মাঠেও তিন দিন ব্যপি উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন। পরে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী এনজিও প্রতিনিধি ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন জেলা প্রশাসন। র‌্যালীটি জেলার প্রধান সড়ক শহীদ রফিক সড়ক প্রদক্ষিন করে মেলার মাঠে এসে শেষ হয়।

শোভাযাত্রায় শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ গোলাম মহীউদ্দীন, স্থানীয় সরকার প্রকৌশল শাখার উপ-পরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত জেলা প্রশাসক বাবুল মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসানসহ  সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, এনজিও এবং বেসরকারী প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সমুহে আলাদা আলাদা ভাবে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।  মেলায় সরকারের অর্জন ও উন্নয়ন পরিকল্পার সাথে জনগণকে সম্পৃক্তকরণের লক্ষে মেলায় অংগ্রহণ করছে সরকারের বিভিন্ন দপ্তরসহ বেসরকারী প্রতিষ্ঠানের প্রায় ১০০টি স্টল যেখানে স্ব স্ব প্রতিষ্ঠানের সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরা হচ্ছে।

প্রতিদিন বিকেলে মেলার মুল মঞ্চে সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় থাকছে স্থানীয় শিল্পীদের পরিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান।