মানিকগঞ্জে ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

April 19, 2018, 2:47 p.m. সমগ্র বাংলা


মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থী লাবন্য আক্তার এর আত্মহত্যার প্ররোচনাকারী রুমান মিয়া ও স্বাক্ষর সাহার ফাঁসীর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল  করা হয়েছে।

অসীম শিকদার, মানিকগঞ্জ থেকে:

মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থী লাবন্য আক্তার এর আত্মহত্যার প্ররোচনাকারী রুমান মিয়া ও স্বাক্ষর সাহার ফাঁসীর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল  করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে খানবাহাদুর আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও বড়াই হিজুলী এলাকাবাসীর আয়োজনে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে অভিযুক্ত বখাটেদের গ্রেফতার করে আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। মানবন্ধন শেষে মানিকগঞ্জ শহরের শহীদ রফিক সড়কে বিক্ষোভ মিছিল বের করে। নিহত লাবন্য আক্তার মানিকগঞ্জ শহরের খানবাহাদুর আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও পৌরসভার বড়াই এলাকার সিদ্দিক খানের মেয়ে।

এ ব্যাপারে লাবন্যের মা সুরাইয়া আক্তার মঙ্গলবার মানিকগঞ্জ সদর থানায় রুমান মিয়া নামের এক যুবককে অভিযুক্ত করে আত্বহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেন। তিনি জানান পুর্ব দাশড়া এলাকার কালাম মিয়ার ছেলে রুমান মিয়া মাঝে মাঝেই লাবণ্যের কাছ থেকে টাকা পয়সা দাবি করতো। তার ধারণা সম্পর্কের জের ধরে লাবণ্যের কোন আপত্তিকর ছবি বা ভিডিও রুমানের কাছে আছে। ওই ছবি বা ভিডিও দেখিয়ে লাবণ্যর কাছ থেকে নিয়মিত টাকা পয়সা নিত রুমান। কিন্ত টাকা দিতে না পারায় শেষ পর্যন্ত আত্বহত্যার পথ বেছে নিতে বাধ্য হয়েছে তার মেয়ে লাবণ্য। তিনি জানান আত্বহত্যার দিন লাবণ্যের মোবাইলফোনে রুমান কমপক্ষে ৫০ বার ফোন করেছে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। আত্বহত্যার কারণ সম্পর্কে তদন্ত চলছে।