মানিকগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

June 26, 2018, 5:47 p.m. সমগ্র বাংলা


”শিশু ও যুবাদের প্রতি  মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানিকগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২৬শে জুন ২০১৮ পালিত হয়েছে। 

অসীম শিকদার, মানিকগঞ্জ প্রতিনিধি: 

”শিশু ও যুবাদের প্রতি  মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানিকগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২৬শে জুন ২০১৮ পালিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: নাজমুছ সাদাত সেলিম। 

মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে কোর্ট এলাকা থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপ পরিচালক আবদুল মতিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক  পিপি আব্দুস সালাম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো: রফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসার আব্দুর রাজ্জাক, পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও স্বপ্ন পরিবারের নির্বাহী পরিচালক সুভাষ চন্দ্র সরকার, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: হাশেম আলী, পথ মাদকাসক্তি তথ্য সহায়তা ও পুনর্বাসন নিবাসের পরিচালক মাহামুদুর রহমান খান মামুন, উপ পরিচালক  মো: নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া র‌্যালিতে বিভিন্ন স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাদক বিরোধী সচেতনতামুলক আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলে দেশকে মাদক মুক্ত করতে হবে। তাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে সেই লক্ষ্যে একযোগে কাজ করতে হবে।