মানিকগঞ্জে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখালেন শিক্ষার্থীরা

July 12, 2018, 5:25 p.m. সমগ্র বাংলা


মানিকগঞ্জে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখালেন মানিকগঞ্জ জেলা শহরের খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। 

অসীম শিকদার, মানিকগঞ্জ প্রতিনিধি, 

মানিকগঞ্জে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড দেখালেন মানিকগঞ্জ জেলা শহরের খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজ মিলনায়তনে আয়োজিত মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ বন্ধে আলোচনা সভায় তারা মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ মুক্ত সমাজ গঠনের শপথ করেন। আনুষ্ঠানিকভাবে তাদের শপথ বাক্য পাঠ করেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম। 

কলেজটির অধ্যক্ষ হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ সদর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসমত উল্লাহ, মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, জেলা রোভারের সাধারণ সম্পাদক আয়ুব খান ও লীডার রুহুল জামাল সুজন, প্রথম আলো পত্রিকার মানিকগঞ্জ প্রতিনিধি আব্দুল মোমিন এবং আয়োজক সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল। শিক্ষার্থীরা মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শণের পাশাপাশি সত্যবাদিতা, মানবতা ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শণ করে। উল্লেখ্য, আয়োজক সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং সভাপতি কাওসার আলম একজন ছাত্র। তিনি তার নিজ জেলা কুমিল্লার আমতলীতে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তিনি আরো কিছু শিক্ষার্থীদের সাথে তাদের টিফিনের টাকা বাঁচিয়ে নানা বিষয়ে সচেতনা তৈরীর লক্ষ্যে দেশের সকল জেলায় কর্মসূচী ঘোষনা করে। চলতি বছরের ৮ মার্চ শুরু করে তিনি এ পর্যন্ত ৪৩টি জেলায় ইতিমধ্যে তার কর্মসূচী সম্পন্ন করেছেন।