মানিকগঞ্জে হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালন

Sept. 2, 2018, 5:31 p.m. সমগ্র বাংলা


হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শ্রী শ্রী আনন্দময়ীকালী বাড়ী মন্দিরে আলোচনা সভা ও শহরে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 

অসীম শিকদার, মানিকগঞ্জ প্রতিনিধি: 

হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে শ্রী শ্রী আনন্দময়ীকালী বাড়ী মন্দিরে আলোচনা সভা ও শহরে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 

রবিবার সকালে শ্রী শ্রী আনন্দময়ীকালী বাড়ী মন্দির চত্ত্বর থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মানিকগঞ্জ জেলা শাখার উদ্দ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

কালিমন্দির চত্ত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি এ্যাড. অসীম কুমার বিশ্বাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামীগীগের সভাপতি এ্যাড. গোলাম মহীউদ্দিন, সাধারন সম্পাদক এ্যাড. আব্দুস সালাম পিপি, যুগ্ন সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, পুজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য লক্ষী চ্যাটার্জি, পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা এ্যাড. দীপক কুমার ঘোষ, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক আশুতোষ রায়, পৌর কাউন্সিলর সুভাষ সরকার, প্রভাসক বাসুদেব সাহা,সুকুমার পাল নিমাই, গুরুদাস রায়, শঙ্কর লাল ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অনির্বান পাল প্রমুখ।

হিন্দু ধর্মীয় মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহা অবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।

তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।