সাফা কবির-সিয়ামের মিথ্যে গল্প

July 16, 2017, 1:44 p.m. বিনোদন

গল্পটা সত্যি হোক আর মিথ্যে! কিন্তু সাফা কবির আর সিয়াম আহমেদ সত্যি সত্যিই প্রথমবারের মতো জুটি বাঁধলেন, তাও একটি গল্পনির্ভর মিউজিক ভিডিওতে।

বিনোদন প্রতিবেদক:
জার ব্যাপার হলো গানটির টাইটেলই ‘মিথ্যে গল্প’। গেয়েছেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী নাহিদ মেহেদী।

‘মিথ্যে গল্প’র কথা, সুর আর কম্পোজিশন করেছেন ভাইকিংস ব্যান্ডের সেতু চৌধুরী আর ভিডিওটি পরিচালনা করেছেন শাহরিয়ার পলক।

নিজের প্রথম মিউজিক ভিডিও প্রসংঙ্গে সাফা কবির বলেন, ‘ভিডিওর প্রতি খুব একটা আগ্রহ ছিলো না আমার। তাই অসংখ্য অফারের পরেও এ পর্যন্ত করা হয়নি। তবে নাহিদ মেহেদী ভাই যখন তার গান ‘মিথ্যে গল্প’ গানটি শোনান, এবং ভিডিওটি নির্মাণের গল্প বলেন- তখন এক সেকেন্ডও অপেক্ষা না করে আমি সম্মতি দিই। কিছু কিছু গানের কথা, সুর আর কম্পোজিশন এমন থাকে যে গানটার সাথেই লাভ এট ফার্স্ট লিসেনিং হয়ে যায়। ‘মিথ্যে গল্পে’র ক্ষেত্রেও আমার ঠিক তেমনটাই হয়েছে। এছাড়া সিয়ামের সাথে এর আগে আমি কখনও জুটিও বাঁধিনি। আমি খুবই উচ্ছসিত যে ‘মিথ্যে গল্প’ই আমার প্রথম সত্যিকারের মিউজিক্যাল ফিল্ম।’

এদিকে অভিনেতা সিয়াম আহমেদ অবশ্য তার অনুভূতি ব্যক্ত করেন খানিকটা ভিন্নভাবে। তার মতে কখনো কখনো একটা নাটক, শর্টফিল্ম এর চাইতেও মিউজিক্যাল ভিডিওতে কাজ করাটা অনেক চ্যালেঞ্জিং মনে হয়। মাত্র চার থেকে পাঁচ মিনিটের মধ্যে দর্শকের হৃদয়গ্রাহী একটা গল্প সাজানো কিংবা তাতে অভিনয় করে ফেলা কখনোই একটা সহজ কাজ নয়। ‘মিথ্যে গল্পে’ শুধুমাত্র সৃজনশৈলী দিয়ে এ অংকটি সহজ করে ফেলেছেন পরিচালক শাহরিয়ার পলক। সাফা কবীরের সাথে প্রথম একসাথে কাজ করার প্রতিটি মূহুর্ত দু'জনের জন্যই অনেক মজার ছিল বলে জানান তিনি। মিথ্যে গল্প গানের শিল্পী নাহিদ মেহেদীর গায়কীরও উচ্ছসিত প্রশংসা করেন তরুণ জনপ্রিয় এ অভিনেতা।

মিউজিক ভিডিওটির নির্মাতা শাহরিয়ার পলক জানান, গাজীপুর আর ঢাকার বিভিন্ন লোকেশনে ইতিমধ্যেই শেষ হয়েছে ‘মিথ্যে গল্প’ এর শুটিং। সিনেমাটোগ্রাফিতে ছিলেন চিত্রগ্রাহক রাজু রাজ। সব মিলিয়ে একটি দূর্দান্ত টিম কম্বিনেশন কাজ করেছে বলে অভিব্যক্তি প্রকাশ করেন এই নির্মাতা।

‘মিথ্যে গল্প’ গানের শিল্পী নাহিদ মেহেদী বলেন, ‌‘আমি যখন কোন গানের কাজ করি তখন গানটির শুরু থেকে শেষ পর্যন্ত ভিজ্যুয়াল তৈরিসহ সবাইকে নিয়ে একটা টিমওয়ার্ক গড়ে সেরা আউটপুট পাওয়ার চেষ্টা করি। গানের কথা থেকে শুরু করে কম্পোজিশনে সেতু ভাই মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন। একটি সুন্দর ব্যাকগ্রাউন্ড পেলে গানে কণ্ঠ দেয়ার সময় আবেগটা কাজ করে অনেক বেশি। ‘মিথ্যে গল্পে’র যে আবেদন, আবেগ, তা শ্রোতাদের ছুঁয়ে যাবে বলে আশা রাখি। নির্মাতা শাহরিয়ার পলক তার টিম নিয়ে যেভাবে হোমওয়ার্ক করে ভিডিওটি তৈরি করেছেন তা সত্যি প্রশংসার দাবি রাখে।’

‘মিথ্যে গল্প’ গানটির অডিও এবং ভিডিও প্রকাশ পাচ্ছে সিএমভি’র ব্যানারে। সিএমভির প্রধান নির্বাহী এস কে সাহেদ আলী জানান, ২৭ জুলাই সন্ধ্যায় ‘মিথ্যে গল্প’ মিউজিক্যাল ভিডিওটি ইউটিউবে প্রকাশ পাচ্ছে নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে। এর আগে সিএমভির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ভেরিফায়েড ফেসবুক পেজ থেকেই পাওয়া যাবে নাহিদ মেহেদীর ‘মিথ্যে গল্প’ গানটির সকল আপডেট।

উল্লেখ্য, এ বছর জানুয়ারিতে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র ব্যানারেই শিল্পী নাহিদ মেহেদীর ‘হারালো অজানায়’ শীর্ষক একটি মিউজিক্যাল ফিল্ম প্রকাশ পেয়েছিলো, যা দর্শক, শ্রোতা ও সমালোচক মহলে ব্যাপক প্রশংসিত হয়। জিপি-মিউজিক অ্যাপ প্ল্যাটফর্মে মুক্তির এক সপ্তাহেই ‘হারালো অজানায়’ উঠে এসেছিল টপ চার্টে। পরবর্তীতে একই প্ল্যাটফর্মে তা উঠে আসে এক নম্বরে।

 

কারুনিউজ/১৬জুলাই/আইআইজেড

blog comments powered by Disqus